রবিবার, ২১ আগস্ট, ২০১১

রাশিচক্রে


২০১১, আগস্ট ২০ তারিখের

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’পদ্ধতি প্রয়োগ করেছি—কাওসার আহমেদ চৌধুরী

মেষ Aries ২১ মার্চ—২০ এপ্রিল। ভর # ৬ >

মেষ বিজ্ঞানমনস্ক মানুষের মন হয়তো মানতে চায় না, তবু দেখা যায় এক-একটা সময় আসে—যখন দেশজুড়ে, বিশ্বজুড়ে একই সময়ে শুরু হয় নানা ধরনের ঘটন-অঘটন। প্রাকৃতিক বিপর্যয়, মানুষের অপমৃত্যু, সামাজিক ও রাজনৈতিক তুলকালাম কাণ্ড—সবকিছুই যেন সিরিজ নাটকের মতো ঘটতে থাকে একের পর এক। সবকিছুরই মূলে তো আর অর্থনৈতিক বিশৃঙ্খলাকে কারণ হিসেবে দেখানো যায় না। জনসংখ্যা বৃদ্ধি কিংবা বৈশ্বিক উষ্ণতাকেও নয়।...কী আর বলেংগা ভাই, মাথা গুলিয়ে যায়! যা-ই হোক, চলতি সাত দিনে মেষ-এর অনেক জটিল ভাবনার জট খুলবে। ঘন অন্ধকারের মধ্যেও অনেক কিছু তাঁর কাছে বেশ পরিষ্কার হয়ে আসবে। সঠিক সিদ্ধান্তে পৌঁছানো তখন হয়তো আর তেমন কঠিন হবে না।

বৃষ Taurus ২১ এপ্রিল—২১ মে। ভর # ১ >

বৃষ আজকাল অনেক শিক্ষিত মানুষকেও শুনি ‘বৃষ’-এর উচ্চারণ করেন ‘বৃশ্’। আসলে তো উচ্চারণটা হচ্ছে ‘বৃষ + অ = বৃষ’। অর্থাৎ, উচ্চারণটা হবে অনেকটা ‘বৃষো’—এই রকম। তো, সেদিন এক বৃষ জাতক বর্তমান দেশব্যাপী লাগামহীন উচ্চারণবিভ্রাট নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন। বললেন, আজকাল বাংলা এবং ইংরেজি উচ্চারণের ক্ষেত্রে একটা ‘যার যেমন ইচ্ছা চালিয়ে যাও’ ধরনের কারবার চলছে। যাঁরা এটা সামলাতে পারতেন, তাঁরাও যেন হাল ছেড়ে দিয়েছেন।...বৃষ জাতক-জাতিকার রুচিবোধ রাশিশাস্ত্রের একটি স্বীকৃত দিক। কাজেই প্রিয় বৃষ, আপনার রুচি এবং আভিজাত্য প্রতিষ্ঠার লড়াই আপনি থামাবেন না। আর শুনুন, চলতি সপ্তাহে আপনি এক বা একাধিক ব্যক্তিগত সুসংবাদ পাবেন।

মিথুন Gemini ২২ মে—২১ জুন। ভর # ৬ >

মিথুন যা কিছুর শুরু আছে, তার শেষও আছে। কাজেই মনের মধ্যে এই বিশ্বাসটাকে বাঁচিয়ে রাখুন যে, আপনার আজকের দুঃখকষ্টের শেষ হবে এই সাত দিনের মধ্যেই।

কর্কট Cancer ২২ জুন—২২ জুলাই। ভর # ২ >

কর্কট এতে কোনো সন্দেহই নেই যে, মানুষের বেঁচে থাকার একমাত্র লক্ষ্য হচ্ছে আলো-হাসি-স্বস্তি-আনন্দ-ভালোবাসা। এটুকু পাওয়ার জন্যই মানুষের যত শ্রম, যত সংগ্রাম। খেয়াল করে দেখবেন, একজন অতিশয় গম্ভীর মানুষও ফাঁকতালে একটু হেসে নেওয়ার জন্য কেমন হাঁসফাঁস করেন। প্রিয় কর্কট, চলতি সপ্তাহে আপনি অনেক হাসবেন। তবে অন্যকে হাসাচ্ছেন না কাঁদাচ্ছেন সেদিকে নজর রেখে চলবেন।

সিংহ Leo ২৩ জুলাই—২৩ আগস্ট। ভর # ১>

সিংহ ‘নেতা’ শব্দটিকে যখন কেউ ‘ন্যাতা’ বলে উচ্চারণ করেন তখন আপনার কেমন লাগে জানি না, আমি তো প্রাণে ‘ব্যাতা’ (ব্যথা) পাই!...প্রিং সিং—। প্রিয় সিংহ, এ সপ্তাহে কেউ আপনার ভুল ধরিয়ে দিলে তাকে প্রকৃত বন্ধু বলে ভাবুন।

কন্যা Virgo ২৪ আগস্ট—২৩ সেপ্টেম্বর। ভর # ২ >

কন্যা বাঙালি খুব সামান্য একটা কারণেও প্রচুর কাঁদে এবং অনেক সময় প্রায় বিনা কারণেই হাসে। আবার অনেক সময় এমনও দেখা যায় যে, প্রচণ্ড হাসির মতো একটা ব্যাপার ঘটে গেলেও বাঙালি নীরবে ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে। এটা যদি আমাদের চরিত্রের একটা অংশই হয়ে থাকে, তাহলে এতে করার কিছু নেই।...তবে চলতি সপ্তাহে কিছু বিষয়ে কন্যা কাঁদতে গিয়েও হেসে ফেলতে পারেন। কথাটা অবশ্য শুধু বাঙালি নয়, পৃথিবীর সব জাতির কন্যা জাতক-জাতিকা সম্পর্কেই বলা হলো।

তুলা Libra ২৪ সেপ্টেম্বর—২৩ অক্টোবর। ভর # ২ >

তুলা এ সপ্তাহে একটি-দুটি দিন সম্পূর্ণ নিজের সঙ্গে কাটান। নিজের মধ্যে ডুব দিন। চলার পথে এভাবে একটু থামলে আপনি বুঝতে পারবেন, আপনার পরবর্তী কাজের ধরন কী হওয়া উচিত।

বৃশ্চিক Scorpio ২৪ অক্টোবর—২২ নভেম্বর। ভর # ৭ >

বৃশ্চিক কোনো কিছুর দাম (প্রাইস) এবং মূল্য (ভ্যালু)—এ দুটি ব্যাপারের অর্থকে অবশ্যই ভিন্নভাবে বিচার করা উচিত। প্রিয়জনের গভীর ভালোবাসায় সিক্ত অল্প দামের ছোট্ট একটি উপহারের যে মূল্য—তা কি আপনার অনেক দামে কেনা একটি জিনিসের চেয়ে বহুগুণে মূল্যবান হয়ে ওঠে না? কাজেই ‘আজকাল’ যা হচ্ছে তা যে চিরকালের সত্য নয়, এ সপ্তাহে এ কথাটাই বারবার নিজেকে মনে করিয়ে দিন।

ধনু Sagittarius ২৩ নভেম্বর—২১ ডিসেম্বর। ভর # ৯ >

ধনু প্রিয় ধনু, ভেবে দেখুন, টাকার নোট কিংবা মুদ্রার মতো সর্বজনগ্রাহ্য বস্তু আর হয় না। সর্বশ্রেণীর, সর্ব রুচির মানুষই ওটা গ্রহণ করে বিনা প্রশ্নে। ওদিকে দেখুন, রাশিফল-লেখক হিসেবে আমার মতো নির্দলীয়, নিরপেক্ষ মানুষও আর নেই। জাতি-বর্ণনির্বিশেষে পৃথিবীর সব মানুষের ভাগ্য নিয়ে আমি লিখি। যা-ই হোক, ধনু, চলতি সপ্তাহে অতীত এবং বর্তমানের দড়ি টানাটানি থেকে নিজেকে মুক্ত রাখতে চেষ্টা করুন। এককথায়, দৃষ্টি আটকে রাখুন আপনার বর্তমান কাজকর্মের ওপর। আর, ময়লা টাকাটা হাতে এলেও তার দিকে তাকান সস্নেহ চোখে!

মকর Capricorn ২২ ডিসেম্বর—২০ জানুয়ারি। ভর # ৩ >

মকর এ সপ্তাহে ‘জেদ কিংবা ক্রোধের বশবর্তী হইয়া’ ২৪ ঘণ্টায় ৪২টি কঠিন সিদ্ধান্ত গ্রহণ করে খাতা ভরবেন না। তাহলে কেবল চলতি সপ্তাহ নয়, আগামী দিনগুলোও স্বস্তিতে কাটাতে পারবেন।

কুম্ভ Aquarius ২১ জানুয়ারি—১৮ ফেব্রুয়ারি। ভর # ৯ >

কুম্ভ চিন্তাগুলোকে অনাবশ্যক গবেষণার মাধ্যমে আরও বেশি জটিল করে তুলছেন কেন? যে বিষয়টি যেমন আছে তেমনই থাকুক না এখন। প্রতিদিন ঘুম থেকে উঠেই কিছুক্ষণ একটু বোকার হাসি হাসুন, দেখবেন সব ঠিক হয়ে গেছে।

মীন Pisces ১৯ ফেব্রুয়ারি—২০ মার্চ। ভর # ৩ >

মীন স্বাস্থ্য ঠিক রাখাটা খুব জরুরি ব্যাপার হলেও তাতেই জীবনের সব সমস্যার সমাধান হয়ে যাবে—এতখানি আশা করা উচিত নয়। অনেক সুস্বাস্থ্যের মালিককেও তাই নানা দুর্ভোগ পোহাতে দেখা যায়। তাহলেও, প্রিয় মীন, চলতি সপ্তাহে শরীর ভালো রাখাটাকেই আপনি অগ্রাধিকার দেবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Backstreet Boys - Backstreet Boys - Show Me The Meaning Being Lonely .mp3
Found at bee mp3 search engine
Anupam Roy - Amake Amar Moto Thakte Dao .mp3
Found at bee mp3 search engine

মোট পৃষ্ঠাদর্শন

sironamhin